একুশে ফ্রেবুয়ারী ঊনিশশো বাহান্নর রক্তক্ষয়ী সংগ্রাম,
ভাইয়ের রক্তে রাঙানো দিন,শহীদ তোমাদের সেলাম ।
কত শত প্রাণ অকালে হয়েছে দান,
ইতিহাস আজও যায়নি ভুলে স্মৃতিতে অম্লান,
সালাম,বরকত,রফিক,জব্বর,শফিউর রহমন,
বাংলা মায়ের সোনার ফসল অমর সন্তান ।
আজ তাই দেখি তোমাদের দোয়ায় বাংলা ভাষার মান,
বিশ্বের দরবারে উচ্চাসনে বাংলাকে করে সম্মান ।
প্রার্থনা আজ এক সুরে আল্লাহ,যিশু,হরি,
বাংলা ভাষা বাংলা মায়ের এসো বন্দনা করি ।
এপার ওপার বিভেদ ভুলি
সকল ধর্ম এক সুরে বলি
শহীদ তোমাদের জীবনবলি
যাবে না বিফলে যুগ যুগ ধরি;
একুশ আসুক বছরে বছরে
আমরা করি গো স্মরণ তারে
বাংলা ভাষাকে রাখি সমাদরে ।।