একটি কবিতা দেবে কি আমায়,
দেবে কি একটি চাঁদ।
হতাশার মাঝে ফুটো পৃথিবীর-
একটি মাত্র ছাদ।


হৃদয় আমার সাদা কাগজের-
মাঠ হয়ে কতবার।
বুনতে চেয়েছে একটি কবিতা,
বীজহীন বেদনার।


একটি কবিতা, একটি স্বপ্ন।
একটি মাত্র দিন।
সূর্যের আলো জোছনার মত,
দুঃখকষ্ট হীন।