যখন তোমার মন খারাপ ছিল
আমি সাধ্যমত চেস্টা করেছি
তোমায় ভালো রাখতে,
কতটুকু পেরেছিলাম জানিনা,
হয়তো কিছুটা পেরেছিলাম
হয়তোবা একটুও না।


এখন হয়তো ভাবছো
একথা কেন বলছি,
হয়তো একটু পর বলেও উঠবে
আমিতো বলিনি?


হ্যাঁ, তুমি আমাকে বলনি
আমি যা করেছি স্বেচ্ছায় করেছি,
বন্ধুর সুখকে নিজের সুখ
বন্ধুর দুঃখকে নিজের
দুঃখ ভেবেই করেছি ।


আজ আমি অনেক খুশি
কারণ তুমি ভাল আছো,
জানি,এই সাফল্য আমার না
অন্য কারো....
তবুও আমি খুশি।


মনে শুধু আজ একটাই প্রশ্ন
আমি কি তোমার বন্ধু হওয়ার
খুব বেশি অযোগ্য ছিলাম ?
হয়তো তাই আজো তুমি
আমাকে বন্ধু ভাবতে পারোনি।


শুধু একটা কথা মনে রেখো
তুমি আগে যা ছিলে আমার কাছে
আজো তা-ই আছো॥


ভালো থেকো,
ইতি
তোমার অভিমানী (বন্ধু)
আমি ॥