তুমি নেই বলে
আজ আর কেউ
এসে বসে না পাশে,
কেউ আজ আর
করে না জিগেস
কেমন আছি আমি
একটু ভালবেসে॥


তুমি নেই বলে
আজ আর কেউ
এগিয়ে আসে না
লাল গোলাপ হাতে,
বাড়িয়ে দেয় না তা
মিস্টি হাসি হেসে॥


তুমি নেই বলে
আজ আর কেউ
রাখেনা হাত এ হাতে
বলে না কেউ
আজ আর আমাকে
অজানায় হারিয়ে যেতে॥


তুমি নেই বলে
আজ আর কেউ
চোখে ছড়িয়ে দেয় না রং
কেউ দেখায় না আর
রঙধনুর সাত রং এ
রাঙানো রঙিন স্বপন ॥


তুমি নেই বলে
আজ আর আমার
হলো না লিখা
নতুন কোন কবিতা,
দেখা হলো না আমার
এই গল্পের ইতি
রয়ে গেল অসমাপ্ত
হয়ে শুধুই স্মৃতি ॥


শুধু তুমি নেই বলে॥