কত সুখের স্বপ্ন দেখাতে আমায়,
আমি স্বপ্ন দেখতে ভয় পেতাম বলে,
নিজ হাতে সাজিয়ে দিতে
আমার দু'চোখের পাতায় ।


তবে কেন কি কারণে আজ তুমি,
ভাঙলে সাজানো স্বপ্ন তোমার,
বিনিময়ে দিয়ে গেলে দুঃস্বপ্ন
আর এক নদী জ্বল দু'চোখে আমার ।


হয়ত এখন আর মনে পড়ে  না তোমার,
অতীতের সে ফেলে আসা ক্ষণ,
যখন প্রতিটা মুহূর্ত কাটাতে,
আমাকে তোমার ছিল প্রয়োজন ।
আজ তুমি দিনের পর দিন কাটাও,
আমাকে ছাড়ায় কাটে তোমার জীবন ।


মনে কি পড়ে না একটি বারও,
সেই স্মৃতি ভরা দিন গুলোর কথা,
নাকি সে গুলোও আজ বদলে
দিয়েছ তোমার ঐ মনেরই মতন ।


যদি কোনো দিন পত্র খানা পাও,
পড়তে পড়তে অশ্রু ঝরবে না জানি,
তবুও বলার জন্য বলি
ভুলেও ভাববে না আমায়,
অশ্রু ঝরাবে না - কথা দাও ।


শুধু বলতে চায় তোমায়,
তোমাতে তোমাতে এই ব্যবধান,
কত খানি ক্ষত বিক্ষত করত আমায়,
সকাল বিকাল রোজ ।


আজ আমি অনেকে দূরে,
জানতে চেওনা কোথায়,
হয়তো এর উত্তর
আমারও জানা নাই,
শুধু জেনে রেখো এটাই,
আজও আমি তোমায় দেখতে পায় ।


যত দূরেই থাকি ,
এখনো হাসি তোমার সুখে,
আর তোমার দুঃখেই কাঁদি,
আজও তোমায় আগের মতই
অনেক ভালোবাসি ।


সুখে থেকো তুমি ।


ইতি
তোমারই অতীত,
আমি ॥