এ গল্প কোন রাজকুমারের গল্প নয়
নয় কোন রূপকথার রাজকণ্যার,
এ গল্প সে দু'জনের দুটি মনের
একটি স্বার্থক পরিণয়ের ।


দিনটা ছিল ঠিক এমনই
আকাশে ছিল না মেঘ
বাতাসে ছিল না বেগ
তবুও যেন দুটি মনে জন্মে ছিল
চাওয়া পাওয়ার অস্ফুটিত আবেগ ।


এমনই হবে সেদিন কেউ কি জানত,
ছেলেটি তার মনের না বলা কথা
মেয়েটিকে বলেই দিল শেষ মেষ,
দু'জনের দুটি অশান্ত মন
যেন শান্তির ঠিকানা খুঁজে পেল ।


তবুও ছেলেটির মনে এক অজানা ভয়
বেজে উঠে ক্ষণে ক্ষণে,
যদি মেয়েটি প্রত্যাখ্যান করে
তাহলে তো বন্ধুত্বটাই গেল জলে ।


হয়তো প্রশ্ন জাগছে মনে,
বন্ধুত্বটাই বা হলো কেমনে ?
তবে বলছি এই প্রণয়ের শুরুটা
যার জন্যে আমার এই কবিতা ।


দিনটি ছিল দশ আগস্ট ২০০৭ সাল,
সময় আনুমানিক সাতটা, সকাল
মেয়েটি অসুস্থ শরীরে ছাড়ল বাসা
উদ্দেশ্য তার স্টেশনে পৌঁছা ।


হয়তো প্রশ্ন জাগছে মনে
মেয়েটি কি একাই যাচ্ছিল ট্রেনে ?
কোথায় বা যাচ্ছিল সে ?
কেনই বা গেল স্টেশনে ?


বলছি তবে উত্তর একে একে
কি হয়েছিল মেয়েটির সাথে ।


মেয়েটি যাচ্ছিল কলেজ থেকে,
একা নয় যাচ্ছিল স্বদলবলে,
দলের সবাই উঠল ট্রেনে
শুধু মেয়েটি তখনো পৌঁছে নি স্টেশনে,
অপেক্ষমান সবাই তার পথ চেয়ে,
অবশেষে অন্তিম মুহূর্তে পৌঁছালো সে ।



                                            ( চলমান )


এই কবিতাটি একটি সত্য কাহিনী অবলম্বনে লিখিত । আমি কেবল কাহিনী টিকে কবিতার ছন্দে উপস্থাপন করার চেষ্টা করেছি । আশা করছি আপনাদের ভালো লাগবে । আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম ।