এরপর আর আসে নি কল
সেই নাম্বার থেকে,
মেয়েটিও বলল না কথা
ছেলেটির সাথে,
এভাবে কেটে গেল
দিন, সপ্তাহ, মাস ।


হঠাৎ একদিন গভীর রাত,
ফোনে দেখা দিল সেই নাম্বার
মেয়েটি হয়ে গেল অবাক,
মনে তার হাজার প্রশ্ন জাগে,
কে এই ছেলে, কেনই বা করেছে কল
এতো গভীর রাতে
তাও আবার এমন পবিত্র রজনীতে।


সকল প্রশ্নের ইতি ঘটিয়ে
মেয়েটি ধরল ফোন,
ওপাশ থেকে ছেলে কন্ঠে
জানালো সম্ভাষণ।


যেহেতু কেটে গেল কয়েক মাস
মেয়েটিও ভুলে গেল তার পরিচয়,
কিন্তু ছেলেটি কি ভুলতে পেরেিছল,
মেয়েটিকে, জবাব পেয়েছেন নিশ্চয়।


দুজনের কথা হলো
নতুন করে হলো পরিচয়,
ছেলেটি মেয়েটিকে চিনতে পারলেও
মেয়েটি ভুলে গেছে সবই ।


এভাবে দুজনাতে বন্ধুত্ব হলো,
চলল কথায় আর ক্ষুদে বার্তায়,
বন্ধু হয়েই বয়ে গেল সময়
ঘন্টা, দিন, সপ্তায়।


সপ্তাহ গিয়ে মাসে গড়ায়
বন্ধুত্ব জড়ায় ভালোলাগাতে,
দুজনেরই বুক ফাটে
মুখ ফোটে না কিছুতেই ।


অবশেষে ছেলেটি পরাজিত হলো
তার অসীম ভালো লাগার কাছে,
ছেলেটির ভালো লাগা যেন
রূপ নেয় অন্ধ ভালোবাসা তে ।


সেই যে ছেলেটির অজানা ভয়
মেয়েটির জবাব কি যেন হয় ।
অবশেষে আলোর মুখ দেখতে পেল,
মেয়েটিও হ্যাঁ সূচক জবাব দিল।