দুজনের ভালো লাগা
দ্রুত গড়ালো ভালোবাসায়,
তবুও একটি প্রশ্ন যেন থেকেই গেল,
মেয়েটি কি ছেলেটিকে চিনতে পেরেছিল ?


আর যা জানা গেল তার জবাবে
তা হল "না",
ছেলেটি মেয়েটিকে চিনতে পারলেও,
মেয়েটি ছেলেটি কেমন দেখতে
মনেই করতে পারল না ।


তবুও দুজনের ভালোবাসার
গভীরতা এতই বেশি ছিল
যে, না দেখেই না জেনেই
মন দেয়া নেয়া হয়ে গেল দুজনার ।


কথা আর ক্ষুদে বার্তায় চলল বয়ে
দিনের পর দিন প্রেমের নদী,
একটি মুহূর্তের জন্য থামল না
দিন গড়ালো মাস অবধি।


হয়তো প্রশ্নের হতে হবে সম্মুখীন,
এভাবে না দেখে প্রেমের নদী
বয়ে চলল কত দিন ?


ছেলেটির মন কিছুতেই যেন,
মানতে চাইছে না আর
মেয়েটির সাথে যে করেই হোক
দেখা করতে হবে তার ।


যেই কথা সেই কাজ,
ছেলেটি বিকালের ট্রেনেই
পৌঁছে গেল সে শহরে
যেখানে মেয়েটির বাস ।


ঘুম এলো না কিছুতেই সে রাতে
দুজনের দু নয়নে,
অস্থির মন আর ঘুমহীন চোখে
কাটাল প্রতিক্ষার রাত দুজনে।


অবশেষে প্রকৃতির কৃপায়,
রাতের কালো যেন
ভোরের আলো খুঁজে পেল।
এতেও যেন শেষ হতে হতে
হলো না শেষ প্রতিক্ষার প্রহর,
শেষ মেষ অস্থির সকাল দুপুরে গড়ালো।


সব বাধা উপেক্ষা করে
সকল চাওয়া পূর্ণ হল,
অপেক্ষার প্রহর চূর্ণ করে
তাদের পাওয়া পূর্ণ হল ।