মেয়েটি কলেজ প্রাঙ্গণে
দাঁড়িয়ে ছিল অপেক্ষায়,
ছেলেটিকে সে চিনতে না পারলেও
ছেলেটি তাকে দেখতে পায় ।


দেখা হলো দুজনের,
কথা হলো দুটি মনের,
কত না বলা কথা
যেন বলে গেল মন,
কে জানে দুজন দুজনকে
চেয়ে ছিল কতক্ষণ।


ঐ দিনই ছেলেটি কথা দেয়
মেয়েটিকে জীবন সাথী করার,
কিন্তু মেয়েটির মনে তখনো সংশয়
সিদ্ধান্ত কি হবে পিতা মাতার ।


ছেলেটি মেয়েটাকে কথা দিল
সকল বাধা সে করবে জয়,
যদি মেয়েটি আজীবন
জীবন সাথী হয়ে পাশে রয় ।


ছেলেটির আত্মবিশ্বাস দেখে
মেয়েটিও রাজি হয়ে যায়,
সেই দিন থেকেই দুজনের
ভালোবাসা নাম খুঁজে পায় ।


এভাবে এগিয়ে চলতে থাকে
তাদের নতুন জীবন,
ভালোবাসার অদশ্য বন্ধনে
যেন বাধা দুটি মন ।


তিন দিন পর এলো
ছেলেটির বিদায়ের ক্ষণ,
অশ্রু সিক্ত নয়ন
আর বেদনা ভরা মন,
লুকিয়ে রেখে বিদায় নিল দুজন ।


কতটা কষ্টের ছিল সে বিদায়
ছেলেটির অশ্রুই তা বলে দেয়,
মেয়েটির অশ্রু বাধা মানলেও
ছেলেটি কেঁদেছিল সারা রাস্তায় ।


বিদায়ী ক্ষণে ছেলেটি যায় বলে
আসবে সে ফিরে আবার,
ছেলেটি রেখেছিল তার কথা
এসেছিল সে ফিরে আবার ।


এবার মেয়েটির বাসায় গেল সে
ভয়ে ভয়ে কড়া নাড়ে,
মেয়েটির বাবা ডেকে উঠল
কে ? কে ওখানে ?


                           (চলমান )