কিন্তু ছেলেটি যেন কিছুতেই
বলতে পারছিলো না কাউকে,
শেষ মেষ বুকে সাহস যুগিয়ে
বলেই ফেলল তার মামাকে ।


মেয়ের বাবা কিছুটা রাজি হলেও
মা কিছুতেই মানতে নারাজ,
কারণ ছিল শুধু একটি মাত্র
ছেলেটি বেকার তখনো ছাত্র।


অবশেষে ছয় বছর প্রতিক্ষার পর
দুজনের অপেক্ষা যেন মুক্তি পেল,
শত অমতের মাঝেও যেন
দুটি পরিবার একমত হলো ।


ঠিক হল দিন ক্ষণ
এবার বুঝি এক হবে দুজন,
রোজ শুক্রবার জুমার ওয়াক্ত
যথাযথ নিয়মে আক্দ হল সমাপ্ত ।


হয়তো ভাবছেন সবাই
অবশেষে ভালোবাসার হল জয়,
আমিও ভাবছিলাম তা-ই,
তবে সত্যি বলতে কি,
তাদের যুদ্ধ এখনো শেষ হয়নি ।


আজো দুজনের মাঝখানে
যেন দূরত্বের এক অদৃশ্য দেয়াল,
দেয়ালের দু প্রান্তে দাড়িয়ে দুজন
আজো এক হওয়ার অপেক্ষায় ।


তবুও তারা যেন আজ অনেক সুখী
এ যেন তাদের প্রেমের জয়,
আর এভাবেই হয়েছিল তাদের
পরিচয় থেকে পরিণয় ॥



N.B. - আজ এই কাহিনীর শেষ পর্ব প্রকাশিত হলো । পুরো কাহিনীটি একটি সত্য ঘটনা অবলম্বনে লিখিত । আশা করি সকলের ভাল লাগবে । আর কারো কিছু জানার থাকলে মন্তব্যে লিখুন । ভুল ত্রুটি ক্ষমা করবেন ।
অনেক শুভেচ্ছা ও ধন্যবাদ ।