শেষ বিকেলের ধূসর আলোয় আমি বসে আছি
                               মেঘলা আকাশে আঁখি দুটি রেখে—
ক্ষিপ্র পথিকের মত এক খণ্ড কালো মেঘ
                               দ্রুত হেটে যাচ্ছে
                               জানি না কোন দেশেতে...


আমি প্রশ্ন করি :
মেঘ, তুমি কি আর কখনো ফিরে আসবে না?
অভিমানী মানবীর মত মুখ লুকিয়ে সে চলে যায়;
নিঃশব্দ নিরুত্তর সে চলে যায়;
অদৃশ্য হয়ে যায় দিগন্তে!