আশীর্বাদ নয়, অভিশাপ চাই ! অভিশাপ !
তোরা সব আমায় অভিশাপ দে ।


বৃক্ষ, আমায় অভিশাপ দে !
নদী, আমায় অভিশাপ দে !
মৃত্তিকা, আমায়......
পুঁজিবাদী শাসকের ঘৃণ্য মুখ
আমি আর দেখতে চাই না !
ক্ষুধার্ত শিশুর আর্তনাদ
আমি আর শুনতে চাই না !


তোরা সব দুই হাত তুলে
আমায় অভিশাপ দে -
নষ্ট পৃথিবীর নগ্ন পৃষ্ঠে
আমি আর থাকতে চাই না, আর বাঁচতে চাই না !