তোমার দেওয়া প্রথম চিঠিটা
বহুযত্নে তুলে রেখেছি—
যাতে আজো লেগে আছে
তোমার কিশোরী হাতের
                     নরম ছোঁয়া,
স্বপ্নভরা চোখের দু’ফোটা আনন্দের অশ্রু !


সারে চার বছর পার হয়ে গেছে—
আজো মলিন হয় নি এতটুকু;
বহুবার চিঠিখানা হাতে নিয়ে
নিঃশব্দে অনেক কেঁদেছি আমি—
জোনাকি তাকিয়ে দেখো,
আমার সমস্ত মুখে অশ্রুদগ্ধ ক্ষত !