তোরা সব চোখ মেলে চেয়ে দেখ্‌ , ইতিহাস ফিরে এসেছে !
রক্তাক্ত মানবতার প্রতিশোধ নিতে ইতিহাস ফিরে এসেছে !
একাত্তর ফিরে এসেছে, মহান মুক্তিযুদ্ধ ফিরে এসেছে !
ন্যায়ের দড়িতে ঝুলে আছে অন্যায়ের পূজারী কসাই কাদের—
তোরা সব চোখ মেলে চেয়ে দেখ্‌ , মানবতার মুখে বিজয়ের হাসি।