গত মধ্যরাতে দৃশ্যহীন পৃথিবীর এক কোণে
একদল নরনারী চরম আক্রোশে
এক মদ্যপায়ী মাতালের উপর ঝাঁপিয়ে পড়েছিল
অন্যায়কে চিরতরে উৎখাত করবে বলে ।


আমি ওদের কাউকে বাঁচাতে পারি নি—
সবাইকে এক এক করে টেনে নিয়ে গেল
ওঁৎ পেতে থাকা দানবিক অন্ধকার !