যখন চোখগুলো আর দেখবেনা কোন আশার আলো,
যখন থাকবে না আর ফিরে আশার প্রশ্ন,
যখন সেই হাতটির ছোঁয়া আর কোনদিন পাওয়া হবে না,
যখন রাত্রি হলে আমি শুধুই আমার হবো-
আমি শরাব খাবো।


প্রেমিকার ঠোঁটের কোণায় ফুঁটে ওঠা দিনের প্রথম হাসি,
বাতাসের টানে অযথাই চুলগুলো এলোমোলো হওয়া,
আর তাকে অযথাই ক্ষেপিয়ে তার অগ্নিচক্ষু দেখার আনন্দ,
যখন এসব মনে করে কষ্ট পাবো-
আমি শরাব খাবো।


যখন স্মৃতির রাস্তাগুলোর উপর দিয়ে হেঁটে যাবো,
যখন পার্কের সেই চিরচেনা বেঞ্ঝটিতে আমি একাই বসবো,
যখন বৃষ্টিতে আমার সাথে আর কেউ ভিজবে না,
যখন না পাওয়ার ক্রোধে অযথাই চুল ছিঁড়বো-
আমি শরাব খাবো।


রাস্তায় হাঁটার সময় আমার ছায়াটার কোন সঙ্গী থাকবে না,
দেরিতে পৌঁছানোর ভয়ে ঘুমটা আগেই ভাঙবে না,
শার্টের উঠানো কলারটি নামিয়ে দেবার কেউ থাকবে না,
যখন নিজেকে নিয়ে ভাবার আমি একাই রবো-
আমি শরাব খাবো।


অল্পতেই অবাক হবো,
গল্পতেই সবাক হবো,
প্রেমাতাল প্রেমিক হবো-
আমি শরাব খাবো।।