আমি নিশ্চুপ হয়ে জ্যোৎস্না রাতে চাঁদের পূঁজারী হই,
আমি নিশ্চুপ হয়ে একলাই হেঁটে তোমার পানে চেয়ে রই।
আমি নিশ্চুপ হয়ে নিরব রাতে অযথাই কাঁদতে থাকি,
আমি নিশ্চুপ হয়ে ভাবতে থাকি তোমায় আর কতটা পাওয়া বাকি।


আমার ব্যস্ত রাতেও যার জন্য থাকে হাজারো অলস সময়,
তার অলস রাতে গল্প বাদে সে আমায় ভুলে ঘুমোয়।
আমি নিশ্চুপ হয়ে নির্ঘুম রাতে কত দীর্ঘশ্বাস মেলি,
আমি নিশ্চুপ হয়ে বুকে হাত রেখে কষ্টটা চেঁপে ফেলি।


ক্লান্তি শেষে শান্তির খোঁজে যার কাছে আমি সর্বদা হই নত,
সে বাঁকা চোখে দেখে হেয় করে আমায় ব্যাথা দিয়েছে যে অবিরত।
আমি নিশ্চুপ হয়ে আমার চোখের পানিতে তাকেই খুঁজে পাই,
আমি নিশ্চুপ হয়ে অবিরাম শুধু তাকেই ভালবেসে যাই।