ভীষ্মলোচন শর্মা একা নয়, গান জুড়েছেন আরো লোকে সুরে;
দিল্লী থেকে বর্মা শুধু নয়, চলছে এখন গোটা ধরা জুড়ে।
সব চ্যানেলে চলছে গানের শো, কত-শত প্রতিযোগীর মেলা;
গানটা ছাড়াও আছে অনেক কিছু; টি,আর,পি টা বাড়িয়ে নেওয়ার খেলা।
কত-শত কোম্পানী সব আছে, ঢালছে টাকা দেদার জলের মতো;
হিসাব-নিকাশ নেই কোনো তার কিছু, সবই শুধু পাব্ লিসিটির ছুতো।
হন্নে হয়ে ছুটছে সকল লোকে, গলা ছেড়ে সাধছে যে গান তাই;
দিচ্ছে লাইন, কেউবা বেলাইনে; অডিশনে্ সুযোগ পাওয়া চাই।
সোজা-বাঁকা হরেক রকম পথে, অবশেষে সুযোগ যাদের মেলে;
পাক্কা ঝাড়া বেশ ক'মাসের তরে, সবকটাকে ভরে গ্রুমিং জেলে।
চারিদিকে সাজো-সাজো রব, জ্বলে ওঠে উদ্বোধনী মশাল;
নামী-দামি বিচারকের পদে, কুমার পানু কিংবা কেয়া ঘোষাল।
এমনি করে চলতে থাকে শো, গাইতে থাকে সবাই একে-একে;
নামী-দামি বিচারকের দল, বিচার করে গানের ফাঁকে-ফাঁকে।
গানের গলা লাগলে ভালো মনে, ভোটা-ভোটি ম্যাসেজ করে ফোনে;
এইখানেতেও টাকার চুক্তি আছে, ভোডাটেল আর চ্যানেলওলার সনে।
কেউ গেয়ে গান, কেউবা বরাত জোরে; কারো আবার আছে চেনাশোনা;
টি,আর,পি টা আছে যাহার ভালো, এমনি ক'জন টেকে হাতেগোনা।
ফি-বছরে প্রতি চ্যানেল থেকে, বেরোচ্ছে সব এমন কত-শত;
ক'জনইবা পারছে গায়ক হতে?! গাইছে যে গান গায়কেরই মতো???!!!