নিজের সাথে নিজের সদাই চলছে কেবল জল্পনা –
     এ যে শুধু গল্প না ।
মনের রঙের তুলি দিয়ে আঁকা এ মোর আল্পনা –
     এইতো আমার কল্পনা ।


কল্পনাতেই তোমার আমার দেখা ,
     কেবল মোরা, সামনে ধূ-ধূ ফাঁকা ;
চলছি দুজন সামনে পানে চেয়ে ,
     ক্লান্তি ভুলে প্রেমেরই গান গেয়ে ;
রাত্রি যতই হোক না কেন কালো ,
     আসবে জেনো ততই কাছে আলো ।


ভয় কোনো নেই, বুকের ভিতর সাহস আমার অল্প না ;
হলেও ছোটো হৃদয় আমার, ভালোবাসা সল্প না ।


     এ তো শুধুই গল্প না !!!