এখনো কি তুমি আগের মতোই ,
     আমাকে ভীষণ ভালোবাসো ?
এখনো কি আমার কথা শুনে ,
     রাঙিয়ে মুখ চুপি চুপি হাসো ?
এখনো কি সন্ধ্যাবেলা হলে ,
     আমার পথ চেয়ে তুমি থাকো ?
এখনো কি নিশি ঘুমের মাঝে ,
     বারে বারে আমায় তুমি ডাকো ?
এখনো কি তোমার হৃদয়খানি
     বৃষ্টিভরা মেঘে ঢাকা দিনে ,
নির্জনতা সঙ্গী করে নিয়ে
     কেঁদে ওঠে আমার পরশ বিনে ?


যদি রয় আমার স্মৃতিখানি
     তোমার ওই মনের গহন নীড়ে ,
আমি ফিরে আসবো তুমি জেনো
     তোমার ওই জীবন নদীর তীরে ।।