ভাবনার অন্তরালে লুক্কায়িত চাওয়া ,
  কল্পনার অতীতে বাস্তবের পাওয়া ।


নিরালা সমাজের বুকে নিঃসঙ্গ হিয়া ,
অসীম সমুদ্র মাঝে ব্যভিচারী কায়া ।


    আসেনা কিছুতে আত্মপরিতৃপ্তি ,
আঁধার ঢাকিয়া দেয় আলোকদীপ্তি ।


প্রেমের পরিণতি ঢাকা বিচ্ছেদ অবগুন্ঠনে ,
            প্রাপ্তির পরম প্রাপ্তি চরম লুন্ঠনে ।


স্বপ্নের সম্প্রসারে বাড়ে মনের ব্যথা ,
বাস্তব লোকাচার বাঁধে মুখের কথা ।


না বলা মুখের কথা নিঃস্ফল আস্ফালনে ,
         জমানো মনের ব্যথা অতৃপ্ত জ্বলনে ।


   জীবনের প্রসারতা অন্তিমের ডাকে ,
অন্তিম নামিয়া আসে জীবনের ফাঁকে ।।