গল্পকথা নয়কো জেনো, সত্যি পুরোপুরি ;
আঁধারেতে জন্মেছিলো মিষ্টি আলোর পরী ।
সেইখানেতে কষ্ট সয়ে, বন্দি হয়ে ছিলো ;
কোথায় থেকে হঠাৎই এক রাজার কুমার এলো ।
আলোর পরী মনটা দিলো, দেখলো যখন তাকে ;
রাজার কুমার সবই নিলো এই সুযোগের ফাঁকে ।
বললো মুখে পরীকে সে, করবে তাকেই বিয়ে ;
এই আঁধারের নরক থেকে যাবে তাকে নিয়ে ।
এমনি করে আলোর পরীর দিন যে কাটে দুখে ;
রাজার কুমার বিয়ের কথা আর আনে না মুখে ।
কুমার বলে, তার কথাতেই চলতে এখন হবে ;
তবেই নাকি কুমারকে সে নিজের করে পাবে ।
আলোর পরী নেয় মেনে তার সকল রকম কথা ;
মুখটি বুজে সয়ে চলে বুকটি ভরা ব্যথা ।
পরী এখন মনে মনে কুমারকে রোজ ডাকে ;
রাজার কুমার এখন বোধ হয় ভুলে গেছে তাকে ।
শুনতে পেলো আলোর পরী এর কিছু দিন পরে ;
রাজার কুমার আসবে না আর তার হৃদয়ের দ্বারে ।
কুমার নাকি ঘোড়ায় চড়ে করতে গেছে বিয়ে ;
রাজকুমারী আনবে ঘরে, থাকবে তাকেই নিয়ে ।
আলোর পরীর মনের ভিতর স্বপ্ন যতো ছিলো ;
এক নিমেষে হঠাৎ করে হারিয়ে সবই গেলো ।।