সকালে ঘুম থেকে ওঠা অবধি ন’টা বাজার অপেক্ষা।


তারপর, সময় হলে দৌড়ে এক ছুটে –
ছাদে, তোমার প্রত্যহ যাতায়াত এই রুটে ।


ঠিক এখানে এলেই ফোন ধরার আছিলায় একটু থামা ;
অজানা উচাটনে শুরু হয় আমার ঘামা ।


তারপর, একদিন আমি ছাদনাতলায় ।
প্রতিদিনের অভ্যাস গেলো হারিয়ে ,
যেমন শেষ আলো গোধুলী বেলায় ।


এখনো অপেক্ষা, তবে ওর তরে ;
সায়াহ্ন শেষে অন্য এক ঘরে ।


অবশেষে কানে আসে দরজা নাড়ার শব্দ ;
দরজা খুলে, হয়ে যাই স্তব্ধ !


দেখি , তুমি !!!