তোমাকে চাই বলে –
কত লোকে কত কি বলে !


মন বলে – বলায় কি আসে যায় !!
তাই, মন শুধু, মনেরই নিভৃতে সদা
তোমাকেই কাছে পেতে চায় ।


বেঁচে থাকা, পথ চলা –
আরো কত কিছু কাজের মাঝে ,
পরিব্যাপ্তির চরম সীমায় তোমার অবস্থান ।
ভালোবাসা আমার গরীবের রেশনের চাল ,
রমনীর লজ্জা রক্ষার পরিধান ।।