তোমার স্পর্শ
                         অস্তিত্বহীনতায় ভোগে ,
তোমার হর্ষ
                              বাকরুদ্ধতা রোগে ,
তোমার ভালোবাসা
                             হিংসার হাতে বলি ,
তোমার আগমন
                     ঝরে যাওয়া কোনো কলি ।


তবু ,
      তোমাকে আবার বাঁচিয়ে তুলতে চাই ,
      নতুন আশায় বেঁধেছি এ বুক তাই ।


      বাস্তব মাঝে স্বপ্নকে আনাবোই ,
      দুঃস্বপ্নের আনাগোনা থামাবোই ।


তখন ,
          তোমার স্পর্শ সব শূণ্যতা জুড়ে –
          পূর্ণতা হয়ে হৃদয়কে দেবে ভরে ।


          তোমার হর্ষে বিষন্নতার মাঝে –
          হিল্লোল ধ্বনি আবার উঠবে বেজে ।


          তব আগমন পরিসমাপ্তি ’পরে –
          জাগিয়ে তুলবে আশাকে নতুন করে …