আমি যখন তোমার মতো থাকি , -
তখন বুঝি নিজেকে দিই ফাঁকি !
তাই , -
আমি এখন আমার মতোই থাকি ,
সবকিছুকে নিজের মতোই দেখি ।
যদি , -
এসব শুনে ভাবো এখন তুমি , -
অনেকখানি বদলে গেছি আমি !
জানবে , -
তোমার সেসব ভাবনা শুধুই মিছে ,
আজও আমি আছি তোমার পিছে ।
তবু , -
এর পরেও আমাকে ভুল বুঝে ,
অন্য কোনো পথ তুমি নাও খুঁজে । –
তখন , -
দাঁড়াবো না হয়ে বাধা কারো ,
নিজের মতো চলতে তুমিও পারো ।
কারন , -
নিজের মনের ভাবনা নিজের কাছে ,
সে অধিকার প্রত্যেকেরই আছে ।
আসলে , -
দুই জনেরই ভাবনা মিলে গেলে ,
তখন দুজন একই পথে চলে ।।