চলেছিলাম পথে একা একা ,
“ আমার ” সাথে আমার হঠাৎ দেখা ।


  শুধাই দেখে , - “ আছো কেমন ? ভালো ??
  তবু ভালো ! আবার দেখা হলো !! ”


    “ আমি ” থাকে চুপটি করে চেয়ে –
    যেদিক পানে পথটি গেছে বেয়ে ।


      হয়তো কারো ফেরার কথা আছে ,
      নয়তো যাওয়ার কথা কারোর কাছে ।


        আবার শুধাই , - “ প্রতীক্ষাতে রও ?
        না কি আছে যাওয়ার তাড়া ? যাও ?? ”


          তবু “ আমি ” আছে চুপটি করে ,
          মনটা বুঝি পথেই আছে পড়ে !


            আবারও তাই শুধাই বাধ্য হয়ে , -
            “ দোহাই তোমার , দাও না বলে কয়ে । ”


          অবশেষে “ আমি ” আমায় বলে ,
          “ আমার ” সাথে আমার কথা চলে ।


        “ আমি ” না কি কেবল আমায় খোঁজে ,
        সকল সময় – জেগে , দু’চোখ বুজে ।


      আজকে হঠাৎ আমার দেখা পেয়ে ,
      আনন্দে মন উঠেছে তার গেয়ে ।


    ভুলেছে তাই কইতে কোনো কথা ,
    দূর হয়েছে , ছিলো যতো ব্যথা ।


  আমার সাথে হয়ে “ আমার ” দেখা ,
  “ আমি ” যে তাই নয়তো এখন একা !!!