বাংলা কবিতা ডট কম একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ সাইট। এর মান, মর্যাদা ,পবিত্রতা রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের। কবিতা সকলেই ভাল লিখবেন এমন নয়। এটা নতুনদের হাত পাকানোর একটা ভাল জায়গা ও বটে। তবে এই কথাটা তো সকলেরই মনে রাখা দরকার যে -
(১)যখন কবিতা লিখছি তখন অন্ততঃ গুরুচন্ডালী ভাষাদোষ সম্পর্কে সাধারন ধারনা থাকা প্রয়োজন।
(২) লেখা না পড়লে অন্যকথা। তবে যখন লেখা পড়ছি তখন একটু -আধটু মন্তব্য করলে কী এমন এসে যায়? লেখক-কবিদের একটু উৎসাহিত করলে কেউ শাস্তি দেবেন না।
( ৩) ব্যক্তিগত মতামত আলাদা। কোন কবিতা আমার ভাল লাগতে পারে , আবার কারো খারাপ লাগতে পারে। তাই বলে যথেষ্ট ভাল ভাব ও ভাষাযুক্ত কবিতাও মাঝে মাঝে অচ্ছ্যুত থেকে যাচ্ছে মন্তব্যের দিক থেকে। এটা কেন হচ্ছে?
(৪)মাঝে মাঝে অকারণে কারো কবিতা নিয়ে প্রয়োজনাতিরিক্ত মাথা ঘামিয়ে জ্ঞানগর্ভ এডিটিং করার চেষ্টা করাও কারো পক্ষে করা উচিত নয়।
(৫) কখনও কখনও ছোটখাটো কোন ত্রুটি থেকে যায় - তাড়াতাড়ি টাইপ করতে গিয়ে, কিংবা নেটের সমস্যায় মানসিক বিভ্রান্তি থেকে। যেখানে বোঝা যাচ্ছে যে ভুলটা অনিচ্ছাকৃত, যা কবির জ্ঞানের সীমানাতেই থাকা উচিত,  সেখানে মজা করে কিছু বলা গেলেও কবিকে জ্ঞান দিয়ে বোঝানর চেষ্টা না করাই বাঞ্ছনীয়।অনেক সময় সাদামাটা ভাবে সংশোধন করে দেওয়া হয়, তাতে কোন অসুবিধা নেই।
এভাবে আমাদের সকলের পারস্পারিক হাত বাড়ানোয় বাংলা কবিতা ডট কম আদর্শ সাইট হয়ে সকলের মনের মণিকোঠায় উজ্জ্বল হয়ে থাকুক। স্বচ্ছন্দভাবে মতামত বা সুবিধা-অসুবিধার কথা জানান খোলামনে। সকলে ভাল থাকুন,সুস্থ থাকুন, আনন্দময় থাকুন। -সামসুজ জামান, পোর্টব্লেয়ার, আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ, ভারত।।