যদি স্নিগ্ধতা ঝরাতে পারত আমার কলমখানি –
পাতায় পাতায় বৃষ্টি লিখে যেতাম ।
যদি স্বপ্ন আঁকতে পারত আমার রঙতুলি –
ড্রয়িং খাতায় আকাশ ঢেলে দিতাম ।
যদি আবির ছড়াতে পারত আমার হৃদয়খানি –
দু’হাত ভরে গোধূলি মেখে নিতাম ।
ভাল থাকুক বৃষ্টির স্নিগ্ধতা , গোধূলির আবির
আর স্বপ্নের আকাশ ।
আমার আহত কলম আগুন বুকেই রচুক –
যন্ত্রণার ইতিহাস ।।