আমার জন্য সারাটা জীবন সইলে তুমি সহস্র যাতনা ।
বিশ্বভুবনে মা গো শুধু তুমিই জানি তোমার তুলনা ।
সারাটা জনম স্নেহচ্ছায়া স্নিগ্ধ নিবিড় পেয়েছি তোমার আঁচলে ।
পৃথিবীর বুকে আমি আছি আজ শুধু তুমি আছ বলে ।
আছ তুমি আমার রক্তে মিশে, আমার অনুভবে, আমার চেতনা জুড়ে।
তোমার যা কিছু স্বপ্ন দিয়েছ আমার দুখানি নয়নে ভরে ।
আমার পৃথিবী মা গো আমি ভাবতে পারিনা কখনও তোমাকে ছাড়া ।
তোমার পূজা জানি এ জীবনে কোনদিনও আমার হবেনা সারা ।


     ( নারী দিবসের দিনে আমার মা এবং পৃথিবীর সমস্ত মায়েদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসার সঙ্গে উৎসর্গীকৃত )