শোনো মন,থেমে যেও না...
পথে যত দেখা যাক,মরিচিকার হাতছানি,
ভুল করে,পথকে মরিচিকা ভেবোনা।
শোনো মন,থেমে যেও না...
একদিন সব পথ,একপথে মিশে যাবে,
পথচলা শেষ হবে,দিগন্তে সব হবে লিন,
সেদিন সব মরিচিকা পথপ্রান্তে হবেই মলিন।
তাই কি অপেক্ষারত,ভুলিয়ে হৃদয়ক্ষত,
আজো তুমি পথে পথে নতুন হৃদয় খোঁজো ?
তেমন নির্মল মন,যেন একটাও খুঁজে পাবেনা।
তবু পথ চলতে ভুলে যেও না।
শোনো মন,থেমে যেও না...
ঐ দেখ,রাতের পরে আবার সুর্য উঠেছে লাল,
আজকের শেষ হলে,আবার আসবে আগামিকাল।