তোকে ভালোবাসব বলে- বহুদিন বেঘোরে ঘুমাইনি,
মুর্ছিতের মত বিছানায় ঘাপটি মেরে শুয়েছিলাম।
নিজের ঘরে,আশ্রিতের জীবনে,প্রেমের গন্ধে-
নিজেকে ভুলেছিলাম অনেকদিন।ভুল ছিল সব।
তোকে ভালোবাসব বলে-ভলোবাসার অভিনয়ে,
বড় বেশি সময় নষ্ট হয়ে গেল।
আজ,বিছানা এলোমেলো,রাত্রি অগোছালো,শুধু-
ঘরের সাজানো নির্বাক আসবাব বড় সুন্দর।
আর আমার প্রেম,আজ সাঁফুড়ের বাঁশি হাতে,
দিনে রাতে,পথে ঘাটে,একটা সাপ খুঁজে ফেরে,
যার ছোবোলে ভালোবাসার মৃত্যু ঘটবে।
তোকে ভালোবাসব বলে-আজ জীবন ভলো লাগেনা।