এটা স্ট্যটাস,অ্যারিস্ট্রোক্রাসি মামা,তুমি বুঝবেনা।
তুমিতো তোমার কাজের মাসিকে বৌদি বল,
চায়ের দোকানের ছেলেটারও নাম জানো,
অফিসের দারোয়ান কে দাদা বলে ডাকো আবার
বিড়ি চেয়ে খাও তার থেকে,
কি যেনো হরিদা নাকি ? উফফ..ডিজ্-গাস্টিং
এটা স্ট্যটাস,অ্যারিস্ট্রোক্রাসি মামা,তুমি বুঝবেনা।
তোমাকে বোঝানো সম্ভব নয়,অতএব দুরে থাকো,
এখানে বাংলা কথা একটু টেনে বলতে হয়,
অজ্ঞতা ঢাকতে,কথার মাঝে দুচারটে ইংলিশ শব্দ
যত্নসহকারে গুঁজে দিতে হয়।
মা কে মা,বাবাকে বাবা বলে ডাকা যায়না,
ভালোলাগা গান মনেমনে গুনগুন করা যায়না।
মামা তুমি বুনো শালিক হয়েই থাকো,
আমি অ্যারিস্ট্রক্রাট চড়ুই,আমার ঘুলঘুলিতে এসোনা।
এটা স্ট্যটাস,অ্যারিস্ট্রোক্রাসি মামা,তুমি বুঝবেনা।