সন্ধ্যায় বা দিনে,পরিশ্রান্ত ক্ষনে,চায়ের দোকানে,
যে হাতগুলো আমায় প্রায়শই চায়ের গ্লাস এগিয়ে দেয়।
যে শরির গুলো রোদে পুড়ে,জলে ভিজে লাঙল চালায়,
যার ফলস্বরুপ খাবার জোটে আমার থালায়।
তাদের সবাইকে জানাই শুভ নববর্ষ।
যে হাতদুটো বাসের স্টিয়ারিঙে থাকে,যে পা দুটো রিক্সার
প্যাডেলে চলে,আমাকে নিয়ে যায় গন্তব্যস্থলে,অথবা-
যে মানুষটা পাবলিক টয়লেটে আমার নোংরা সাফ করে,
বা যে হাত যত্ন করে আমার কাপড় তৈরি করে।
তাদের সবাইকে জানাই শুভ নববর্ষ।     কারণ--
আপনারা না থাকলে হয়ত,আমার নববর্ষ শুভ হত না।