ফেলে আসা কিছু সময়,সেখানেই থেমে থাকে অপেক্ষায়।
কেবল,আমরাই আর ফিরতে পারিনা,
ছোটো ছোটো পদক্ষেপ আমাদের দুরে নিয়ে যায়।
কে বলে সময় চলে যায় ?
আজো, আমার সেই টলমলে পায়ে হাঁটা রাস্তাটা,
সেখনেই পড়ে আছে,ঠিক সেই আগের মত,
শুধু আমার পা-দুটো আজ আর টলে-না,
রোবোটের মত যান্ত্রিক ছন্দে,দিব্যি হেঁটে চলে যায়,
কে বলে সময় চলে যায় ?
আজো,আমার আড্ডার ঠেক-টা সেখানেই পড়ে আছে,
স্বপ্নে আজো আমি সেখানে নিয়মিত কাওতালি করি,
শুধু বাস্তবে,আজ আর আড্ডা মারতে ভালো লাগে না।
আজ কাকতালিয় ভাবে,ফেরার পথ বাড়ির দিকেই যায়,
কে বলে সময় চলে যায় ?
ফেলে আসা কিছু সময়,সেখানেই থেমে থাকে অপেক্ষায়।