মাঝে মাঝে বড় সাধ হয়।
মনের কোনে লুকিয়ে থাকা ইচ্ছেগুলো
আশকারা চায়,উড়তে চায়।
ঘরের কোনে,যেখানে ফিরে সারাদিনের
কাজশেষে,জীবন পায় সাময়িক মৃত্যু,
সেই চারদেয়ালের বাক্সটা ভাঙতে চায়।
মাঝে মাঝে বড় সাধ হয়।
স্বপ্নের ছবিতে - পাহাড়ে বরফ জমে,
জঙ্গলে বৃষ্টি হয়,বা সমুদ্রের বুকে সুর্যোদয়,
স্বপ্নের বিলাসিতা জমে অলিক কল্পনায়।
বাস্তবে টুরিস্ট লজের ভাড়া ৫০০,
একটা সুর্যোদয়ের দাম প্রায় ১০০০,
তাই প্রতিটি স্বপ্নের মৃত্যুতে হাঁসিও পায়,
তবু মাঝে মাঝে বড় সাধ হয়।