তোর চঞ্চল চোখের পলকে যার যাওয়া আসা,
সে-যে ক্ষনিকের অতিথি,-বন্য ভালোবাসা।
ঐ দেখ,কালবৈশাখির মত সোঁ-সোঁ বয়ে গেল,
জানালায় বসা,তোরও তো চুল উড়েছিল।
ঐ দেখ,ঘর্মাক্ত শরীরে দ্রুত হেঁটে চলে গেল,
ঘামের গন্ধটা তো,তোর নাকেও লেগেছিল।
ঐ-যে সেদিন,ঝমঝমিয়ে,আকাশ ফুড়ে বৃষ্টি এল,
ঝাপটায় তোর জানালাটাও-তো ভিজেছিল।
যখন তুই মন-ভোলানো প্রেম দেখতে ব্যাস্ত ছিলি,
তখন জানিসনা কত সহস্র প্রেম দিলি জলাঞ্জলি,
খেলনাবাটির নায়ক যখন,নায়িকাকে চুমু খেল,
তখনই তোর হঠাত শুধু,ভালোবাসার ইচ্ছে হল ?
চঞ্চল তোর চোখের পাতায়,আজও জমাট আশা !
মন থেকে দেখ,দেখতে পাবি -বন্য ভালোবাসা।