জীবন কি আবার সুযোগ দেবে ?
অবিশ্বাসি হবার ?
সময়ের সাথে নিজেকে পাল্টাবার ?
জানি যেভাবেই হোক,আজকের রাত
কেটে যাবে,নতুন সকাল হবে।
সে সকাল কি নতুন পরিক্ষা নেবে ?
মানুষের থেকে সব বিশ্বাস কেড়ে নেবে ?
নিকি জীবন আবার সুযোগ দেবে ?
বিশ্বাস করার ?
পৃথিবীকে পুরানো রঙে সাজাবার ?
যে রঙ সবাইকে আপন করে নেয়,
অচেনা সবাইকে বন্ধু করে দেয়,
আজকের দোটানা রাতের শেষে-
সকালের সূর্যের রঙে-
আবার কি বিশ্বাসি সুর্যোদয় হবে ?
জীবন কি আর একটা সুযোগ দেবে ?