আজি মেঘের সাথে চাঁদের আছে আড়ি,
আজ তাই সে,তারাদের সাথে খেলছে লুকোচুরি,
শুধু চাঁদের চোখের অশ্রুধারা,অঝোরে তাই ঝরে,
তুই দেখলি বিশ্রী আবহাওয়া,শুধুই বৃষ্টি পড়ে।


জানিস, চাঁদের ও দুই প্রেমিক ছিল ?
দুটোই জমাট মেঘ বালক,কি যেন তাদের নাম ছিল ?
তাদের মধ্যে লড়াই হলেই,আসমানে আগুন জ্বলে,
তুই বলিস বজ্রপাত,আবহাওয়া বড় গোলমেলে।


এরপরে আবেশে যখন,তোর চোখের পাতা বুজিয়ে যায়,
বর্ষা রাতের শিতল ছোঁয়ায়,তোর বাস্তবতা ঘুমিয়ে যায়,
ঠিক তখনই আমার মনে,কল্পনারা ব্যাস্ত হয়,
হঠাত্-ই মনে হয়,...আমি ঠিক,তোর জন্য নয়।