যা ভুলে যা মিছিমিছি প্রেম-পিরিতির খেলা,
মন-রে তুই পালা এবার পালা।
প্রেম এখানে,ঝুমুর আর ঝুমকো পরে বাইজী নাচে,
অনুভুতির মিথ্যে খেলায় চাওয়া-পাওয়ার হিসাব খোঁজে।
সবুজ পাতার বসন্ত হেথায় সবুজ নোটে ঢাকা,
প্রেমে ব্যঙ্ক-ব্যালেন্স বাড়ে,হৃদয় থাকে ফাঁকা।
তাই,যা ভুলে যা মিছিমিছি প্রেম-পিরিতির খেলা,
মন-রে তুই পালা এবার পালা।
এখান থেকে অনেক দুরে,যেখানে শুন্য গগন ফাঁকা,
যেখানে সবুজ পাতা বিছিয়ে পথে,প্রেমের পথিক একা,
সেখানে গাছের ডালে ঝুলিয়ে দিবি হৃদয় টাকে,
দেখবি কেমন প্রেম ঝরছে,ভোর বেলায় পাখির ডাকে।