ভুলে যেতে চাই...সবকিছু...
একদিন মনুষ হয়ে জন্মেছিলাম, এটাও...
সাধ করে বাবা-মার রাখা নাম,
রাম আথবা রহিম সবই বদনাম।
তাই, ভুলে যেতে চাই...সবকিছু...
একদিন ভালোবেসেছিলাম, এটাও...
বিপননের বাজারে প্রেমের বড় কম-দাম,
আজ ল্যায়লা,মজনু সবাই বদনাম।
তাই, ভুলে যেতে চাই...সবকিছু...
একদিন কাঙালকে মুলো-খেত দেখিয়েছিলাম,
হ্যাঁ আমরাই...এটাও ভুলে যেতে চাই,
আজ শুধু সেই কাঙাল রাজাদেরই দাম,
আমরা আর আমাদের ঘাম,সবই বদনাম।
তাই, ভুলে যেতে চাই...সবকিছু...
আজ সব-পেয়েছির ভিড়ে,আমরা চলি পিছুপিছু।