জীবন, আজ তোমার বুকে মাথা রেখে, তোমার আধখোলা শার্টে মুখ লুকিয়ে অনেক্ষন নিরবে কাঁদতে চাই আমি। সময়ের আনাগোনা বাতাসের গা ছুঁয়ে তোমার আঙুলের ডগায় এসে আমার চুলে লুকোচুরি লেখুক সেই সমস্ত ক্ষন। নিস্তব্ধতার শব্দ এসে শুধু দুজনের নিঃশ্বাসের হিসাব রেখে যাক বার বার। শান্ত রাত্রির মরিচীকা তলে অজস্র সহস্র বিন্দু বিন্দু তারারা তাদের নিজ নিজ ছায়াপথ ধরে এপ্রান্ত থেকে ওপ্রান্তে ছুটুক আমাদের হৃদয়ের মৃদু কম্পন শুনে।


জীবন, আজ এক পৃথিবীর একশ রকম রূপকথার দিব‍্যি, তোমার বুকে মুখ লুকিয়ে কাঁদতে দাও আমায়। আমার চোখের জল ভিজিয়ে দিক তোমার হৃদয়ের আনাচ-কানাচ। ক্লান্ত সমুদ্রের পথ ভোলা ছোট ছোট ঢেউয়ের মত আমার আঙুল আঁকিবুঁকি কাটুক তোমার গালে, এলোমেলো দাঁড়ির ফাঁকে ফাঁকে। হেমন্তের শিশির তার লজ্জা জড়ানো ফোঁটায় ফোঁটায় সিক্ত করে যাক দোঁহার ক্লান্তিকে। অন্ধকার রাতে কোনো এক নিশাচর পেঁচক তার তীক্ষ্ণ নজরে বার বার চেয়ে দেখুক আমাদের।


জীবন, সমস্ত রাত্রি তোমার রোমশ বুকে মুখ গুঁজে কাঁদতে দাও আমায়। বৃদ্ধ চাঁদ আজ দীর্ঘশ্বাস ফেলুক দূর থেকে। মায়াবীনির মায়া জাল তোমার করবন্ধন হয়ে ঘিরে থাকুক আমার শিরায় শিরায়। আদরের সেই বাঁধন ছেঁড়া গতি, আমাদের হিম শীতল ঠোঁটের ছোঁয়া পেয়ে হোক ভালোবাসা। মনখারাপের যত বাঁধ ভেঙে, দুঃখের যত নিয়ম ভেঙে, বেদনার ধ্বংসস্তূপে হারিয়ে যাওয়া আমিকে আজ খুঁজে দাও আমায়।


জীবন, আজ কাঁদতে দাও আমায়।