মেঘে ঢাকা কার্নিশে রেশমী হাওয়ার শিহরনে
তন্দ্রাহত দৃষ্টির গভীরে মসৃণ অপেক্ষা
হেলানো সন্ধ্যায় কেউ আসেনি, কিছু বলেনি
সুধু বাতাস এসে চুপিসারে বলে গেলো।


চোখের পলক বন্ধ করতেই
ছুঁয়ে গেলো একপশলা মাধবীলতার সৌরভ
অনুভবে বুঝে গেলো মন
সে আর কেউ নয়, তোমারই আলত ছোঁয়া
ক্ষয়ে যাওয়া শূন্যতায় জেগে উঠা
সেই তুমি!


স্বাস-প্রশ্বাসে, রন্ধ্রে-রন্ধ্রে জড়িয়ে যায়
পবিত্র উষ্ণতার তীব্র আকাঙ্ক্ষা
চুপি চুপি জ্বেলে রাখা চোখে চোখ
নিভাতে চাই যে হাওয়া।
প্রজাপতির মন নিমিষে লুটায়
বলিষ্ট বাহুর দু'ভাজে
পরম নির্ভরতায় ফুটে যায় সব ফুল নিঃশব্দে ।


চেনা পাখিগুলো বুকের আঁচলে লুটোপুটি
আলোকিত অন্ধকারে ডুবে জল রঙের খেলা
জ্যোৎস্না মেখে মেখে মোহনীয় মধুক্ষন
দুরন্ত তৃপ্তিসুখে ভাঙ্গে সুরের ইন্দ্রজাল।