এই আমি তোমাকে কখনো কাছ থেকে দেখিনি
কল্পনাতে বহুবার এঁকেছি তোমার ছবি
কোন এক সকালে;
আলো আঁধারিতে দেখেছি তোমায় এক ঝলক
তবুও দূর থেকে,
শিশির ছুঁয়ে ছুঁয়ে হেঁটে গেছো তুমি।


ভোরের স্নিগ্ধতায় আরো অসাধারণ লেগেছে তোমায়
আমার যেন কি হয়?
থেকে থেকেই একটা সুগন্ধ পেতে থাকি
তোমার সুগন্ধ!
ঠিক যেন ঘ্রাণেন্দ্রীয় স্পর্শ করে আমার
মনে হয় কতোই না চিনি !