সোনালী রোদটা ফিকে হয়ে আসছে
বিকেলটা খুব দ্রুতই কেমন করে যেন শেষ হয়ে গেলো
সন্ধ্যে ছোঁয়ানো পথে হাঁটতে হাঁটতে মনে পড়ে যায়
ডুবে যাওয়া সূর্যের রক্তিম আলোকে মিশে আছো তুমি।


উষ্ণতার চাদরে জড়ানো একটা আশ্চর্য
কোমল আদর যেন ছুঁয়ে গেল আমাকে!
পূর্ণিমায় বাঁশঝাড়টা এখনো মোহনীয় হয়ে উঠে
সেই আগের মতই!


মুগ্ধ চোখে তাকিয়ে দেখি
ঠিক যেভাবে দেখতে তুমি,
আমি এখনো তেমনি আছি, যেমন দেখেছিলে
আমাকে প্রথম দেখাতে।
নদীর স্রোতধারার মতো অবিচ্ছেদ্য
হৃদয়ের টান
সবই রয়ে গেছে, শুধু তুমি নাই।


মনের মানস পটে ভেসে বেড়ায়  এখনো
সেই চেনা, অতি পরিচিত মুখ
তোমার জন্য এখনো কেমন ব্যকুল করে
আমার বুকের বাতাস।


এখনও তোমায় খুঁজে ফিরি
নিঃশব্দে ঝরে যাওয়া ফুলের মাঝে,
ঝরে যাওয়া শিশিরের মাঝে,
হঠাৎ ছুটে আসা দমকা হাওয়ার মাঝে।
এখনো খুঁজে ফিরি
শৈশবে হারিয়ে যাওয়া লাল ঘুরির মতন।


জানি না কেন অকারণে ,
আমার নীরব দৃষ্টির বিনিময় ঐ চাঁদের সাথে।