আসলেই, আমি একটা স্বার্থপর!
পার্থিব জগতে নিঃস্বার্থ বলে কোন শব্দ নেই
তাই, আমি নিঃস্বার্থ হতে পারিনি
আমাকে তুমি ক্ষমা কর।


কেউ কোন কিছু চেয়ে সেটা না পেয়ে
কখনো সুখী হতে পারে না
আমিও পারিনি,জীবনের কাছে মাথা নত করি
বার বার,আমাকে ক্ষমা কর।


আমার অস্তিত আমাকে অনেক ভাবিয়ে তোলে
কিন্তু আমি কিছুই করতে পারিনা
আমার দু'হাত অসার,নির্বাক আমি
দয়া করে আমাকে ক্ষমা কর।


নতজানু হয়েছি আজ আমি
কোন অধিকার নিয়ে নয়,এ প্রার্থনা আমার
ক্ষমা কর প্রভু, ক্ষমা কর আমায়
আমি নিতান্ত স্বার্থপর আত্নকেন্দ্রিক মানুষ!