নারী !
তুমি শুধু নারী নও, মানুষও বটে।
জেনে নাও তোমার মানব অধিকার ।
ইসলাম, সেতো শান্তির ধর্ম..
সেখানেও আছে তোমার যথেষ্ট অধিকার।
জাহেলিয়াতের যুগ, কবেই এসেছি ফেলে পিছনে
আর কতো অন্ধকারে থাকবে, নারী তুমি?
তোমার সুষ্ঠ অধিকারেই আসবে
মানব জীবনের সভ্যতা।


জেগে উঠো নারী !
আদায় করে নাও তোমার প্রাপ্য অধিকার।
নীরবে সব সহ্য করলে আসবে না কোন শৃংখলা।
তোমার নীরব চোখের জলে,
বেড়ে উঠে পিশাচের নির্মম শক্তি।
আর কতো নিজেকে অন্ধকারের মুখে পতিত করবে,
আর কতো ?
ফিরে এসো নারী তুমি,
মানব সভ্যতা তোমার হাতেই নিহীত !!!!!