নির্লজ্জ হতে পারিনা,
বেহায়া হতেও পারিনা
এই সভ্যতা আমার দিকে ফিরে
মুখ টিপে টিপে হাসে।


ছেড়ে দিতে ইচ্ছা করে সত্য ও সুন্দরের পথ
ফিরে আসতে ইচ্ছা করে বিশুদ্ধ আলোর পথ থেকে
ইচ্ছা জাগে মাত্রাতিরিক্ত ইচ্ছাগুলো কে ছুঁড়ে ফেলি।


ভিড় জমাতে ইচ্ছা করে
অশ্লীল সমাজের অসভ্য মানুষের ভিড়ে
হারিয়ে যেতে ইচ্ছা করে ঘোর আঁধারের মাঝে।


প্রচণ্ড ইচ্ছা হয় কবর দিয়ে দিই
আমার বাগানে ফুটে থাকা
সবগুলো পবিত্র গোলাপ।


কিন্তু, পারিনা নিজের মাঝে নিজেকে কবর দিতে
বুকের ভেতর ডুকরে কাঁদে অবাধ্য ইচ্ছেগুলো
অন্তরাত্মায় হামাগুড়ি দিয়ে জেগে উঠে কষ্টরা। !