পাখির চোখে চুমু খেয়ে,
উষ্ণতার দরজা খুলে দাঁড়িয়েছে কে ওখানে?
হলুদ আলো ছিঁড়ে আঙুলের ডগায় এ কেমন স্পর্শ !    
দু'হাতের ভাঁজে চাঁদ ঠেসে ধরে,
জোৎস্নার রুপালী আলোতে ঝরে প্রথম
ভালোবাসার ঠোটের ছোঁয়া।
যে সন্ধ্যায় খুঁজি বকুলের ঘ্রাণ........
একি তুমি, সত্যিই তুমি !


এত কি ভাবছো ?
চল ঐ খানে, ঐ দূর অজানায়
যেখানে কুয়াসা দু'হাত বাড়িয়ে খুজে উষ্ণতা
মূর্ত থেকে বিমূর্তে আরো গভীরে
এঁকে বেঁকে চলে গেছে পথ শিরা উপশিরায়।
যেখানে নীল শাড়ির ভাঁজে ভাঁজে জড়িয়ে থাকা
প্রজাপতি, নাভিমুল থেকে উড়ে এসে
রঙ্গিন পাখা মেলে বুকের আঁচলে,
যেখানে মুঠো মুঠো সুখ দু'ঠোটের মাঝে
গুঁজে দিয়ে বয়ে চলে অমৃত সুধা।