অনুভুতিগুলোকে পরিপাটি করে ডীপফ্রিজে সাজিয়ে রাখি
কিছুদিন পর বরফ হয়ে যাওয়ায় অনুভুতিগুলোকে
হাল্কা আঁচে চুলায় বসিয়ে রাখি।


ড্রয়িংরুমের টিভিতে রিয়ালিটি শো'র টানটান উত্তেজনা দেখি
গার্বেজ ব্যাগের থেকে একটা ইদুর বেরিয়ে
চুলার কাছে তীক্ষ্ দৃষ্টিতে খাবার খোঁজে
ইদুরের মন খারাপ হয়
খাবার খুঁজতে চলে যায় অন্যদিকে।


রিয়েলিটি শো'র শেষে, অনুভুতিগুলোকে আবার সাজিয়ে রাখি
আর ভাবি...যাক বাবা !
কোন জুয়ারী আমার অনুভুতিকে তার জুয়ার টেবিলে বাজি রাখেনি
আবার, কোন খেলোয়ার আমার অনুভুতি নিয়ে খেলতেও পারেনি
কিংবা অনুভুতিগুলো লুটপাটও হয়ে যায়নি
তৃপ্তির ঢেকুর তুলে মনোযোগ দেই নিত্যদিনের কাজে।